বুধবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি, ১৪৪২ হিজরি


অব্যবহৃত ক্যাবল সরানোর কাজ চলছে মিরপুরে।

 

মো. আবদুল কাদের,সিটি রিপোর্টার, ঢাকাঃ

ব্যস্ততম শহরের একটি স্থান মিরপুর ১০ নম্বর গোল চত্বর। যেখানে রয়েছে একটি ফুট ওভার ব্রিজ। যেটি সবসময়ই ব্যস্ত দেখা যায়। হাঁটার জন্য ফুট ওভার ব্রিজ তৈরী করা হলেও এখানে ফুটপাতসহ বিভিন্ন ধরনের মানুষের আনাগোনা সবসময়ই থাকে। যার ফলে প্রায় সময় ফুট ওভার ব্রিজের মধ্যেও জ্যামের সৃষ্টি হয়। মানুষ রাস্তা পারাপার হওয়ার ক্ষেত্রে ফুট ওভার ব্রিজ নিরাপদ নয় ভেবে ঝুঁকি নিয়ে রাস্তায় যানবাহনের সামনে দিয়ে রাস্তা পারাপার হচ্ছে।

এছাড়াও প্রয়োজনীয় অপ্রয়োজনীয় অনেক তার ঝুলন্ত অবস্থায় ফুট ওভার ব্রিজের উপর পড়ে থাকতে দেখা যাচ্ছে বেশ কিছু দিন ধরে। এতে মানুষ বিপদের আশংঙ্কা করে আসছে। সাধারণ মানুষ জানায়, মেট্রোরেল প্রকল্পের কাজের জন্য গোল চত্বরে অনেক তার কেটে ফেলা হয় যা ফুট ওভার ব্রিজের উপর রাখা হয়েছিলো৷ এতে বিপদের সম্ভাবনা করে অনেক দিন ধরে সিটি কর্পোরেশনের নিকট অভিযোগ দেওয়া হয়েছে বলেও জানায় স্থানীয় লোকজন।

অবশেষে ফুট ওভার ব্রিজ থেকে ক্যাবলসমূহ অপসারণের কাজ শুরু করলো সিটি কর্পোরেশন। এতে জনগন যেমন খুশি হচ্ছে ঠিক তেমনি আরেকটি আবেদনও করেছে। শহরের ফুট ওভার ব্রিজগুলো নিরাপদ চলাচলের জন্য ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছে সাধারণ জনগণ।

34 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*