বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ রবিউস সানি, ১৪৪২ হিজরি


চট্টগ্রামে বাজারে পর্যাপ্ত সবজির সরবরাহ থাকলেও দাম চড়া,কমেনি আলুর দামও।

 

নাজমুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের বাজারে চলছে শীতকালীন সবজির দাপট। বগুড়া, রাজশাহী, যশোর থেকে প্রতদিন সবজি আসছে। অথচ দাম এখনো ধরা ছোয়ার বাইরে। পঞ্চাশ টাকার নিচে মিলছে না কোনো সবজি, কমেনি আলুর দামও।

সরবরাহ বাড়ায় কিছুটা কমেছে পেয়াজের দাম।দেশের উত্তর অঞ্চল বগুড়া, রাজশাহী, কুড়িগ্রাম থেকে চট্টগ্রামের বাজারে আসতে শুরু করেছে শীতকালীন সবজি। রয়েছে স্থানীয়ভাবে উৎপাদিত সবজিও। সবরাহও প্রচুর। গত সপ্তাহে তুলনায় সবজির দাম কিছুটা কমলেও এখনো পঞ্চাশ টাকার নিচে মিলছে না কোনো সবজি।

বাজারে বাধাকপি, ফুলকপির সরবরাহ কিছুটা বেড়েছে। যেগুলো পাওয়া যাচ্ছে সেগুলোর আকারও বেশ বড়। রয়েছে সীম, মূলা, বেগুনের মতো শীতকালীন সবজিও। বিক্রেতারা বলছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে সবজি আসতে শুরু করায় গত সপ্তাহের তুলনায় দাম কিছুটা কমেছে। তবে এখনো এসব সবজির দাম অস্বাভাবিক বলছেন ক্রেতারা।

শীতের শুরুর এই সময় শীতকালীন সবজির সরবরাহ বাড়ার পরেও কমছে না দাম। বাধাকপি, ফুলকপির মূল্য এখন ৬০ থেকে ৭০ টাকা। গত এক সপ্তাহ ধরে আলুর বাজার এখনো উর্ধ্বমুখী। বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে। পেয়াজের দাম কিছুটা কমলেও এখনো মান ভেদে বিক্রি হচ্ছে ৩০ থেকে ৭০ টাকা কেজি দরে।

28 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*