বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ রবিউস সানি, ১৪৪২ হিজরি


নেপালকে হারাতে পারলেই ফিফা র‍্যাঙ্কিংয়ে এগিয়ে যাবে বাংলাদেশ।

 

নাজমুল ইসলাম,স্টাফ রিপোর্টারঃ

১৭ ধাপ এগিয়ে থাকা নেপালকে হারাতে পারলেই ফিফার র‍্যাঙ্কিং এ অন্তত ৫ ধাপ এগিয়ে যাবে বাংলাদেশ। এমন হিসাব ভাবনায় রেখে ম্যাচ জয়ের চেষ্টা চালানোর কথা ফুটবলারদের স্মরণ করিয়ে দিলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

আর ম্যাচ দুটি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে উৎসর্গ করেছে ফুটবল ফেডারেশন। বাংলাদেশ নেপাল ম্যাচকে ঘিরে সাজ সাজ রব ফাফু এর ভবনে। দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে নতুন পোস্টার। সব দেখে মনে হয় যেন নির্বাচনের নানান প্রতিশ্রুতির প্রথমটি পূরণের জন্য আগাম এই প্রস্তুতি।

ফিফার র‍্যাঙ্কিং এ নেপালের অবস্থান ১৭০ নামবারে।দূর্বল শক্তির নেপালকে হারাতে পারলে নিয়মের কারণে বাংলাদেশের প্রাপ্তিতে যোগ কম হবে না। র‍্যাংকিং এ অন্তত ৫ ধাপ উন্নতি হবে বাংলাদেশের। এমন সুযোগ কাজে লাগাতে মাঠের খেলাটা খেলতে হবে ফুটবলারদের। ফুটবলারদের এটা মনেও করিয়ে দিয়েছে বাফুফের সভাপতি।

অনুশীলনে উপস্থিত হয়ে ফুটবলারদের অনুপ্রেরণা যোগানো, করোনার কারণে নেপালের মূল দলের ৭ ফুটবলারের না থাকা ব্যাংকিং এর বড় প্রাপ্তির আভাসই দেয়।

সফল আয়োজনের প্রত্যাশার কথা যানিয়ে ম্যাচ দুটি মুজিবশতবর্ষের উৎসর্গ করা হয়েছে বলে যানালেন বাফুফের সভাপতি। এই ম্যাচ দুটিতে ৮ হাজার দর্শকদের জন্য তিন ক্যাটাগরিতে সাড়তে যাচ্ছে বাফুফে। খেলার সময় খোলা থাকবে বঙ্গবন্ধু স্টেডিয়ামের মাত্র ৬ টি গেট।

59 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*