বুধবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি, ১৪৪২ হিজরি


ফের নাম্বার ওয়ান সাকিব আল হাসান।

 

মো. আবদুল কাদের, স্টাফ রিপোর্টারঃ

এক বছরের নিষেধাজ্ঞা শেষে ফিরেই সাকিবের বাজিমাত। পুনরায় নিজের দখলে নিলেন ক্রিকেট সম্রাজ্যের নাম্বার ওয়ানের তকমা । নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিবের দেশে ফেরার খবরে যখন দারুণ উচ্ছ্বসিত টাইগার ভক্তরা, ঠিক তখনই আনন্দের মাত্রা দ্বিগুণ হয়েছে। সাকিবের ফিরে আসাকে আরো রঙিন করেছে আইসিসির র‍্যাঙ্কিং প্রকাশ। কেননা এই তালিকায় আবারো মসনদ ফিরে পেয়েছেন তিনি।

যিনি খাদের কিনারে থাকা দলকে টেনে জয়ের পথে নিয়ে যান৷ তার রাঙ্কিং সবার উপরে থাকবে এটাই তো স্বাভাবিক কিন্তু দীর্ঘ এক বছর খেলা থেকে দূরে রয়েছে নিষেধাজ্ঞার ফলে। সেই খেলোয়াড় নাকি বিশ্বের সেরাদের তালিকায় শীর্ষে এটা একটু অতিরিক্ত আনন্দ দেওয়ার মত। কিন্তু সে যদি হয় বাংলাদেশের টাইগার সাকিব আল হাসান তাহলে আনন্দ আরও বহুগুণ বৃদ্ধি পাওয়ারই কথা।

ঠিক যেন, এলেন দেখলেন আর জয় করলেন। আইসিসির শীর্ষস্থানটা আবার দখলে নিলেন। শুধু বাংলাদেশ কেনো? এখন ওয়ানডে রাঙ্কিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডারও তিনি। আইসিসির সদ্য প্রকাশিত ওয়ানডে অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানের মুকুটটা আবারো মাথায় পড়লেন সাকিব।
আইসিসির প্রকাশিত রেটিং পয়েন্ট অনুযায়ী সাকিবের রেটিং পয়েন্ট ৩৭৩। এই তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট ৩০১। আর ২৮১ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে ইংল্যান্ডের ক্রিস ওকস।

নিষেধাজ্ঞার কারণে এক বছর আগে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি সব রকম র‍্যাঙ্কিং থেকে সরিয়ে ফেলেছিলো সাকিবের নাম। কিন্তু ২৯ই অক্টোবর নিষেধাজ্ঞার বেড়াজাল থেকে মুক্ত হয়েছেন তিনি। আর এক বছরের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় আবারো নিজের হারানো রাজত্ব ফিরে পেলেন সাকিব।

56 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*