বুধবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি, ১৪৪২ হিজরি


বাবার হাতে কন্যা শিশু খুন!

 

সুমন মিয়া, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধিঃ

প্রযুক্তিগত উৎকর্ষে বহুদূর এগোলেও সভ্যতার মানদণ্ডে এখনো যেন মানুষ অনেক পিছিয়ে। না হলে এক বিংশ শতাব্দীতে এসেও কেবল মেয়ে হওয়ায় কেন বাবার হাতে খুন হতে হবে নবজাতককে!

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের পাড়াগাও (বড় মসজিদ) দক্ষিণপাড়া এলাকায় এমনই নির্মম ঘটনা ঘটেছে।

শনিবার ভোর ৬টার দিকে পুত্র সন্তানের আশায় মেয়ে সন্তান হওয়ায় ক্ষোভে কোল থেকে আছড়ে ফেলে ২৬ দিনের মীম নামের শিশু কন্যাকে হত্যা করল ঘাতক বাবা কামাল হোসেন।

নিহত শিশুর মা খাদিজা আক্তার জানান, সে দক্ষিনপাড়াগাঁও এলাকার হারুন অর-রশীদের মেয়ে। ২ বছর আগে পারিবারিকভাবে পার্শ্ববর্তী মাছিমপুর হাউলিপাড়া এলাকার মৃত বাবুলের ওরফে শহিদুল্লাহর ছেলে কামালের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে কামাল হোসন পরিবার নিয়ে পাড়াগাঁও শ্বশুর বাড়ীতে বসবাস করে আসছিল।

এরপর স্ত্রী খাদিজা গর্ভবতী হলে কামাল হোসেন ছেলে সন্তানের আশা করেন। কিন্তু ২৬ দিন পূর্বে মীম নামে একটি কন্যা সন্তানের জন্ম দেয় খাদিজা আক্তার। এরপর থেকেই খাদিজার সাথে অশোভন আচরণ করতে শুরু করে কামাল।

খাদিজা বেগম জানান, বিয়ের পর থেকেই কামাল হোসেন কোনো কাজকর্ম করেন না। তবে মাঝে মাঝে একটি হোটেল অস্থায়ীভাবে কাজ করতেন।

এদিকে শনিবার ভোরে হঠাৎ শিশুকন্যা মীম কান্না শুরু করলে ক্ষিপ্ত হয়ে বাবা কোলে তুলে ঘরের ভিতর মাটিতে আছড়ে ফেলে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু বরণ করে শিশু মীম।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান বলেন, শিশুটিকে হত্যাকারী ঘাতক পিতাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এছাড়া এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

19 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*