বুধবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি, ১৪৪২ হিজরি


মাধবপুরে ‘রেড জোনে’ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত

পিন্টু অধিকারী: হবিগঞ্জের মাধবপুরে নতুন করে আরও ৫ জনের মধ্যে করোনা ভাইরাসের পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে এক (১) জন নারী ও চার (৪) জন পুরুষ। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির বিবেচনায় রেড জোন ঘোষিত এলাকার জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ এবং অন্যান্য বিধিনিষেধ নিশ্চিতে দায়িত্ব পালন করছে পুলিশ। শনিবার (২০ জুন) রেড জোন এলাকাগুলো সরকারি নির্দেশনাবলি যথাযথ পালনের উদ্দেশ্যে পুলিশ টহল ও উপজেলা প্রশাসন কঠোর নজরদারী চলছে।

নতুন আক্রান্ত মধ্যে মাধবপুর পৌরসভার সবুজবাগ এর বাসিন্দা ২ জন, বাঘাসুরা ইউনিয়নের সাতপাড়িয়ার গ্রামের ২ জন ও আন্দিউড়া ইউনিয়নের দীঘিপাড়ার গ্রামের বাসিন্দা ১ জন। গত ১০ জুন মাধবপুর থেকে কিছু সংখ্যক নমুনা সংগ্রহ করে ঢাকার আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পরিক্ষার জন্যে প্রেরণ করা হয়। শুক্রবার ১৯ জুন রাত ১১ টায় দিকে কয়েকটি নমুনা পরিক্ষার ফলাফল আসে, এর মধ্যে পাচ (৫) জনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। মাধবপুর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা এ এইচ এম ইশতিয়াক মামুন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন,আজ ২০ জুন মাধবপুর উপজেলায় আরো বেশ কিছু মানুষ আক্রান্ত হয়েছে।সবাই রিপোর্ট এখনো হাতে আসে নি।তবে নতুন করে নোয়াপাড়া ইটাখোলা গ্রামের ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানান। এখন পর্যন্ত মাধবপুরে ২৯ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়। এর মধ্যে ১০ জন পুলিশ সদস্য ও রয়েছে । সনাক্তদের মধ্যে ১১ জন করোনা জয় করে বাড়ি ফিরে গেছেন এবং ১ জন অবসরপ্রাপ্ত নারী স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে।

62 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*