বুধবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি, ১৪৪২ হিজরি


মানিকগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে কাপড় ও মাস্ক বিতরণ

 

মোঃ মোশারফ হোসেন,,,মানিকগঞ্জ প্রতিনিধিঃ

মানিকগঞ্জে হিজড়া সম্প্রদায়ের মাঝে কাপড়, খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করেছেন মির্জা তানজিনা ইয়াসমিন নামের এক সমাজ সেবিকা। হিজড়া সম্প্রদায় ছাড়াও তিনি থানার সদস্য ও পথচারীদের মাঝে তিনি মাস্ক বিতরণ করেন।

শনিবার দুপুরে সদর থানায় এক অনুষ্ঠানে তিনি এসব বিতরণ করেন। এসময় মির্জা তানজিনা ইয়াসমিন ছাড়াও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান, পরিদর্শক (তদন্ত) সৈয়দ মিজানুর ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১৬ জন তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে বিস্কুট, মাস্ক ও থ্রিপিস বিতরণ করা হয়। পরে থানার সকল সদস্য ও পথচারীদের মাঝে ১৫ শত মাস্ক বিতরণ করা হয়।

মির্জা তানজিয়া ইয়াসমিন জানান, দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। সাধারণ মানুষের মাঝে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা অনেক কমে গেছে। তাই সাধারণ মানুষকে করোনা ভাইরাসের ব্যাপারে সচেতন করতেই নিজ উদ্যোগে মাস্ক বিতরণ করছি।

তিনি আরো বলেন, আমাদের সমাজে তৃতীয় লিঙ্গের মানুষ অনেকটাই অবহেলিত। তাই তাদের জন্য আমার পক্ষ থেকে সামান্য উপহার সামগ্রী বিতরণ করেছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান জানান, মির্জা তানজিনা ইয়াসমিন ব্যক্তিগত ভাবে এমন সচেতনতা মূলক কাজ চালিয়ে যাচ্ছেন যা সত্যিই প্রশংসনীয়। তারমত সকলে এগিয়ে আসলে করোনার মধ্যেও অনেক ভাল থাকবো।
প্রসঙ্গত, সদর উপজেলার দিঘী ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান একে এম সাজাহানের মেয়ে তানজিনা দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক কাজ করে আসছেন।

18 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*