বুধবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি, ১৪৪২ হিজরি


রূপগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

 

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি:

কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসুচির আওয়তায় রূপগঞ্জে রবি ২০২০/২০২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রূপগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ আয়োজনে উপজেলা কৃষি অফিসে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ (সরিষা, বোর ধান, ভুট্টা,টমেটো, গম, সূর্যমুখী, চীনাবাদাম, মরিচ ইত্যাদি) বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের সবার প্রতিদিন খাদ্য লাগে। সেই খাদ্য কৃষকরা উৎপাদন করে দেয়। তাই কৃষকদের যথার্থ সম্মান করতে হবে। লাভ না হলে কৃষক ফসল চাষ করে না। এবার পাটের দাম সাড়ে ৩ হাজার টাকা মণ। যা গতবারের চেয়ে অনেক বেশি।

তিনি আরো বলেন, বিএনপির আমলে সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। এখন কৃষক বিনামূল্যে সার বীজ পাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেহা নুরসহ কৃষক-কৃষানিবৃন্দ।

23 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*