1. admin@ajkerunmocon.com : ajkerunmocon.com :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
মানিকগঞ্জে ছাত্র ইউনিয়নের ২৩ তম সম্মেলন। টিকা নিলেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। অস্ত্রোপচারের পর কেমন আছেন সৌদি যুবরাজ সালমান সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। কুমারখালীতে র‍্যাব পরিচয়ে শিক্ষার্থীর মোবাইল ছিনতাই। জঙ্গিবাদ, মাদক ও যৌতুকের বিরুদ্ধে গণশপথ গ্রহণের মাধ্যমে মইনীয়া যুব ফোরামের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। গোসাইরহাট প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিক,, বোরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাককানইবি’তে পরীক্ষার দাবিতে অবস্থান কর্মসূচি। ক্ষুরা রোগে লাখ লাখ টাকা দামের গরুর মৃত্যু দিশেহারা, ঝিনাইদহে খামারীরা। ভারত ইংল্যান্ড এর গোলাপি বলের টেষ্ট ম্যাচের প্রথম দিনে নানা বিতর্ক। মধুখালীতে ভাতিজার লাঠির আঘাতে চাচা নিহত।

বরিশালের হিজলায় তীব্র শীত নিবারণ ও একটি ঘরের জন্য আকুতি।

দৈনিক আজকের উন্মোচনঃ
  • প্রকাশিত: সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

বরিশালের হিজলা উপজেলাধীন গুয়াবাড়ীয়ার নরসিংহপুর গ্রামে মৃত ইসমাইল শরীফ এর স্ত্রীর সুফিয়া খাতুন (৮০) বছর বৃদ্ধার জীবন চলছে খেয়ে না খেয়ে।  অসুস্থ্য অবস্থায় কন কনে শীতে তীব্র ঠান্ডা বাতাশে, কোনো সময় বৃষ্টিতে কাক ভেজা হয়ে থাকতে হয় গৃহহীন স্বামীর ভিটায়।

স্বামীর  ঘরের ভিটা মাটি ছাড়া আর কোন কিছু নেই তাদের। ওই ভিটায় ছিলো ভাঙ্গা টিনের চালা ও ভাঙ্গা বেড়ার ছোট এক কক্ষ বিশিষ্ট একটি ঝুপড়ি ঘর। সেই ঘরে অতি কষ্টে সুফিয়া খাতুন (৮০) , নাতনি কুলসুম বসবাস করে ।

তীব্র শীত নিবারণের জন্য সাহায্য  এবং একটি ঘরের আকুতি ।

স্বাভাবিক চলাফেরাও করতে না পারায় শুয়ে বসেই দিন পার করেন বৃদ্ধ সুফিয়া খাতুন। নাতনি কুলসুম  আমার কাছে থাকে, আমার ছেলে কোথায় থাকে জানিনা এবং আমার খোজ খবরও নেয়না। অন্যের কাছে হাত পেতে যা পাই তাই দিয়ে  দু’বেলা দু’মুঠো খাবার খাই। অসুস্থ অবস্থায় চিকিৎসা এবং ওষুধ খরচ মেটানো অনেক কষ্টসাধ্যর বিষয়। ঘরের অবস্থাও অনেক খারাপ। আয়ের কোন উৎস নাই। বাতাস এলেই ঘরটি নড়তে থাকে, ভয়ে থাকি কখন যেন মাথা গোজার শেষ আশ্রয়টুকু ভেঙে পড়ে যায়। বৃষ্টি হলেই ঘরের মধ্যে পানি পড়ে ভিজে যায় সবকিছুই। শীতের সময় এলে শীতবস্ত্র ও শীত নিবারণের কোন গরম কাপড় না থাকায় অনেক কষ্ট ।

সুফিয়া খাতুন জানান, আমি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে আকুল আবেদন করছি আমাকে যেন তীব্র শীত নিবারণের জন্য সাহায্য এবং একটি মাথা গোজার শেষ আশ্রয়টুকু দেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট