1. admin@ajkerunmocon.com : ajkerunmocon.com :
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঠাকুরগাঁওয়ে জমি দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন। অস্ত্রোপচার হতে চলেছে বলিউডের অভিনেতা অমিতাভ বচ্চনর। কুষ্টিয়ার হাউজিংয়ে ভূমিদস্যু কর্তৃক নির্মানাধীন বাড়ি ভাংচুর করে জমি দখলের চেষ্টা। ভেড়ামারা জুনিয়াদহ মামুন মুন্সির প্রতারণার ফাঁদে সর্বশান্ত হয়ে দিশেহারা ভুক্তভোগী পরিবারটি। প্রেসক্লাবের সামনে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ। নিরলস কাজ করছেন এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। শিলাইদহের কুঠিবাড়ি ও বাঘা যতিনের ভিটা পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাইকমিশনার। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে বর্তমান সময়ের অবস্থা! আসন্ন ইউপি নিবার্চনে ৫নং সলিয়াবাকপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী মো:আনিছুর রহমান মিলন। ঝিনাইদহে ১৮ মাসের কাজ ৫ বছর তবু হস্তান্তর হয়নি আড়াই’শ বেড হাসপাতাল ভবন।

মানিকগঞ্জে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু

শফিকুল ইসলাম,বিশেষ প্রতিনিধিঃ
  • প্রকাশিত: রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫৬ বার পড়া হয়েছে

৭ ফেব্রুয়ারি ২০২১(রবিবার) মানিকগঞ্জে করোনা ভ্যাকসিনের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। আজ সকাল সাড়ে ১০টায় মাননীয় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপনের ভিডিও কনফারেন্সের পর মানিকগঞ্জের ৯টি কেন্দ্রে এ কার্যক্রম শুরু হয়।

এছাড়াও মানিকগঞ্জে প্রথম ভ্যাকসিন গ্রহন করেন জেলা প্রশাসক জনাব এস. এম ফেরদৌস, পুলিশ সুপার জনাব রিফাত রহমান শামীম, সিভিল সার্জন আনোয়ারারুল আমিন আখন্দ। তারা তিনজন এক সাথে টিকা গ্রহণ করেন।

মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, মানিকগঞ্জ সদর উপজেলায় কর্নেল মালেক মেডিক‌্যাল কলেজে ১টি , ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ১টি পুলিশ হাসপাতালে ১টি এবং ৬টি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি করে করোনা ভ্যাকসিনের কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।

তাছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের টিকা প্রয়োগে ৩৭টি টিম কাজ করবে। কর্নেল মালেক মেডিক‌্যাল কলেজে ৮টি, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ৮টি, পুলিশ হাসপাতালে ১ এবং উপজেলাগুলোতে ৩টি করে মেডিক‌্যাল টিম গঠন করা হয়েছে। এছাড়া ২টি টিম সিভিল সার্জন কার্যালয়ে রির্জাভ থাকবে। প্রতিটি টিমে ২ জন করে টিকাদান কর্মী ও ৪ জন করে স্বেচ্ছাসেবক থাকবেন। এরমধ্যে টিকাদান কর্মীদের ২ দিনের প্রশিক্ষণ শেষ হয়েছে। জেলায় ৪৮ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পাওয়া গেছে। এ পর্যন্ত জেলায় ১ হাজার আটশো ২৭ জন অ‌্যাপসের মাধ্যমে করোনাভাইরাসের ভ্যাকসিনের নিবন্ধন সম্পন্ন করেছেন।

মানিকগঞ্জ সদর উপজেলায় ৭৯৮ জন,সিংগাইর উপজেলায় ৭২ জন, শিবালয় উপজেলায় ৭৩ জন, সাটুরিয়া উপজেলায় ৫৮৮ জন, হরিরামপুর উপজেলায় ১২৮ জন, ঘিওর উপজেলায় ৯০ জন, দৌলতপুর উপজেলায় ৭৮ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে। নিবন্ধনকারীরা নিজ নিজ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ভ্যাকসিনের টিকাদান কেন্দ্র থেকে টিকা গ্রহণ করতে পারবেন বলেও জানান তিনি।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, ‘ভ্যাকসিন গ্রহণের ১৫ মিনিটের মধ্যে আমার কোনো খারাপ লাগেনি। সুস্থ থাকতে হলে এ ভ্যাকসিন নেওয়া উচিত।’

এ সময় জেলা প্রশাসক এস. এম ফেরদৌস বলেন, ‘যেসকল বিজ্ঞানীরা এ ভ্যাকসিন আবিষ্কার করেছে তাদেরকে ধন্যবাদ জানাই। করোনা প্রতিরোধে সকলকে এ ভ্যাকসিন নেওয়ার আহবান জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট