1. admin@ajkerunmocon.com : ajkerunmocon.com :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
এ বছর সবজির দাম কম হওয়ায় বিপাকে মানিকগঞ্জের চাষিরা খাটতে হয় হাড়ভাঙা খাটুনি বিক্রি করে হয় না ভ্যান ভাড়াও। কালীগঞ্জ পৌরসভা নির্বাচনে “বোতলে মোড়ানো শরীর”। বুথের নিয়ন্ত্রনে নৌকার লোক মহেশপুরে বিএনপি প্রার্থীর ভোট বর্জন। ঝিনাইদহে আঞ্চলিক ভাষায় লেখা বইয়ের মোড়ক উন্মোচন। হরিণাকুন্ডুতে আগুনে পুড়লো ৪ কোটি টাকার পান!  ত্রিশালে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত। খানসামায় সড়ক দুর্ঘটনায় সদ্য এইচএসসি পাশ মেধাবি ছাত্রের মৃত্যু। মধুখালী উপজেলা উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীর জয় লাভ। বাংলাদেশ আওয়ামী নবীন লীগ ২নং গাজীপুর ইউনিয়নে নতুন কমিটি অনুমোদন। শৈলকুপায় “ভোট ডাকাতি”র প্রতিবাদে বিএনপি প্রার্থীর ভোট বর্জন।

সৌদি সেনাবাহিনীতে নিয়োগ পাবেন নারীরাও।

সৌদিআরব প্রতিনিধি মো:ইব্রাহিম সরদার।
  • প্রকাশিত: সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭ বার পড়া হয়েছে

সৌদি আরবে এখন থেকে পুরুষের পাশাপাশি নারীরাও সেনাবাহিনীতে চাকরির আবেদন করতে পারবেন।রোববার শুরু হওয়া একটি সমন্বিত নিয়োগ পোর্টালে সশস্ত্র বাহিনীর জন্য বিজ্ঞপ্তিতে নারী ও পুরুষের আবেদন করার সুযোগ রাখা হয়েছে। সৌদি সরকারি পত্রিকা আরব নিউজ এমন খবর দিয়েছে।
সৌদি আরবের সেনাবাহিনী, রাজকীয় সৌদি আকাশ প্রতিরক্ষা বাহিনী, রাজকীয় সৌদি নৌবাহিনী, রাজকীয় সৌদি কৌশলগত ক্ষেপণাস্ত্র বাহিনী ও সশস্ত্র বাহিনীর মেডিকেল সার্ভিসে সৈনিক থেকে সার্জেন্ট পদমর্যাদায় লোক নেওয়া হবে।
নির্দিষ্ট শর্তানুসারে নিয়োগ প্রক্রিয়ায় উত্তীর্ণ হতে হবে সব আবেদনকারীকে। এছাড়া তাকে শারীরিকভাবে সুস্থ ও নির্ঞ্ঝাট কাগজপত্র থাকতে হবে। তবে নারীদের ক্ষেত্রে আলাদা কিছু মানদণ্ড দেওয়া হয়েছে।
নারী আবেদনকারীদের অবশ্যই ২১ ও ৪০ বছর বয়সের মধ্যে হতে হবে। আর উচ্চতা থাকতে হবে ১৫৫ সেন্টিমিটার। তারা কোনো সরকারি কর্মকর্তা হতে পারবেন না।
বিবাহিত ও সৌদি নাগরিক না—তারা এতে আবেদন করতে পারবে না।
পরিচালন সিস্টেম বিশেষজ্ঞ হালাহ আল-ইয়ানাবাউই বলেন, আরব দেশগুলোতে গত ত্রিশ বছর ধরে সেনাবাহিনীতে নারীদের নিয়োগ দেওয়ার বিষয়টি বিতর্কিত ছিল। কিন্তু বাদশাহ সালমানের রূপকল্পে নারীদের সব ক্ষেত্রে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট