1. admin@ajkerunmocon.com : ajkerunmocon.com :
সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
খানসামায় সড়ক দুর্ঘটনায় সদ্য এইচএসসি পাশ মেধাবি ছাত্রের মৃত্যু। মধুখালী উপজেলা উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ প্রার্থীর জয় লাভ। বাংলাদেশ আওয়ামী নবীন লীগ ২নং গাজীপুর ইউনিয়নে নতুন কমিটি অনুমোদন। শৈলকুপায় “ভোট ডাকাতি”র প্রতিবাদে বিএনপি প্রার্থীর ভোট বর্জন। ঝিনাইদহে স্ত্রীর উপর অভিমান করে স্বামীর আত্মহত্যা। পরিস্কার-পরিচ্ছন্নতা ইভেন্ট এর মাধ্যমে শুভ যাত্রা করলো বিডি ক্লিন মানিকগঞ্জ সদর টিম। ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা পরিষদ উপ-নির্বাচনে নৌকা প্রার্থীর বিজয়। মাদারীপুরের কালকিনিতে ছোট ভাইয়ের হামলায় আহত বড় ভাইয়ের মৃত্যুর। শরণখোলায় আওয়ামীলীগের সভাপতি-মুক্তা সম্পাদক–মিলন। কুষ্টিয়ায় মহিলা আওয়ামী লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

সবার আগে আমার দেশ, আমি টেস্ট খেলব: মোস্তাফিজ।

সাগর হাসান,নিউজ ডেক্সঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০ বার পড়া হয়েছে

 

সিদ্ধান্তটা খেলোয়াড়দের ওপরেই ছেড়ে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে কেউ চাইলে যেকোনো লিগে খেলতে পারবে,এমনকি জাতীয় দলের খেলা থাকলেও- সোমবার পড়ন্ত বিকেলে বিসিবি কার্যালয়ের সামনে দাঁড়িয়ে এ কথাই বলেছিলেন সভাপতি নাজমুল হাসান পাপন।তবে সেই পথে হাঁটলেন না বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। আসন্ন আইপিএলের সময় বাংলাদেশ দলের খেলা থাকলে তিনি বাংলাদেশের জার্সি গায়েই খেলবেন। তিনি সাফ বলে দিয়েছেন, সবার আগে দেশের খেলা।
মঙ্গলবার বিসিবি একাডেমিতে সংবাদমাধ্যমে মোস্তাফিজ বলেছেন, ‘সবার আগে আমার দেশের খেলা। শ্রীলঙ্কা (সফরের) টেস্টে যদি থাকি, তাহলে আমি টেস্ট খেলব।যদি না থাকি তাহলে বিসিবি তো আমাকে বলবে যে, আমি নাই। তখন আমি বিসিবিকে বলব (আইপিএল খেলার কথা), বিসিবি যদি আমাকে ছাড়ে, তাহলে আমি আইপিএলে খেলব। দেশপ্রেম আগে।’
২৫ বছর বয়সী এ বাঁহাতি পেসারের সোজাসাপটা কথা, তিনি সিদ্ধান্ত নেয়ার ভার দিয়ে রাখবেন বিসিবির কোর্টেই। ক্রিকেট বোর্ড তাকে যেটা বলবে, সেটাই করবেন তিনি। বিসিবি চাইলে শ্রীলঙ্কা সফরে অবশ্যই যাবেন তিনি।মোস্তাফিজের ভাষ্য, ‘যদি টেস্টে আমাকে রাখে, আমি টেস্ট খেলব। যদি না রাখে তাহলে বিসিবি জানে। বিসিবি যেটা বলবে আমি সেটা করব। বিসিবি চাইলে (শ্রীলঙ্কা যেতে) রাজি না হওয়ার তো কিছু নাই। দেশের খেলা বা আইপিএলে খেলা- এ বিষয়ে অন্য কোন চাপ নেই।’
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) হওয়া আইপিএলের নিলামে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কলকাতা নাইট রাইডার্স এবং মোস্তাফিজকে ১ কোটি রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।সাকিব আল হাসান এরই মধ্যে আইপিএলের জন্য জাতীয় দল থেকে ছুটি চেয়ে নিয়েছেন। তিনি জানিয়েছেন, সে সময় শ্রীলঙ্কা সফরের টেস্ট সিরিজ থাকলে খেলতে পারবেন না।
সাকিবের এমন সিদ্ধান্তের পর সবার আগ্রহ ছিল মোস্তাফিজের ওপর। আজ মোস্তাফিজ জানালেন টেস্ট সিরিজের দলে তিনি থাকলে, আগে টেস্টই খেলবেন।ডজন দেশে ফিফটি করে গেইলের বিশ্ব রেকর্ড
করাচি কিংসের বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ২৪ বলে ৩৯ রানের ইনিংস খেলে দিয়েছিলেন পূর্বাভাস, যার পূর্ণতা দিয়েছেন ঠিক পরের ম্যাচেই।ধারাবাহিকতা ধরে রেখে সোমবার রাতে লাহোর কালান্দারসের বিপক্ষে ৫টি করে চার-ছয়ের মারে ৬৮ রানের ইনিংস খেলেছেন কোয়েটা গ্ল্যাডিয়েটরসের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল।
আর এ ফিফটির মাধ্যমে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি দেশে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলার রেকর্ড গড়লেন গেইল। এবার পাকিস্তান নিজেদের মাটিতেই পিএসএল আয়োজন করা রেকর্ডটি গড়তে পেরেছেন দ্য ইউনিভার্স বস। পাকিস্তানসহ এ নিয়ে ১২তম দেশে ফিফটি হাঁকালেন তিনি।এতদিন ধরে ভারতের হিটম্যানখ্যাত রোহিত শর্মার সঙ্গে সমান ১১টি দেশে ফিফটির রেকর্ড ছিল গেইলের। এখন এটি পুরোপুরি নিজের করে নিলেন গেইল। এছাড়া বিশ্বের প্রথম দেশ হিসেবে টেস্ট খেলুড়ে প্রথম দশ দেশে ফিফটির রেকর্ডও গড়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে এই ফেরিওয়ালা।
কুড়ি ওভারের ক্রিকেটে গেইলের পঞ্চাশ করা দেশগুলো হলো ইংল্যান্ড (৭), দক্ষিণ আফ্রিকা (৭), ওয়েস্ট ইন্ডিজ (২০), নিউজিল্যান্ড (১), ভারত (৩৭), অস্ট্রেলিয়া (৭), জিম্বাবুয়ে (৩), বাংলাদেশ (১১), যুক্তরাষ্ট্র (৩), শ্রীলঙ্কা (৩), আরব আমিরাত (৮) ও পাকিস্তান (১)। সবশেষ পাকিস্তানে ফিফটি করেই ডজন মিলিয়েছেন গেইল।অন্যদিকে রোহিতের সামনে পাকিস্তানে খেলার সুযোগ সুদূর ভবিষ্যতেও আসার সম্ভাবনা নেই। ফলে অন্য কোনো দেশে ফিফটি করে গেইলের পাশে বসতে তাকে।
রোহিতের পঞ্চাশ করা দেশগুলো হলো ভারত (৪৪), দক্ষিণ আফ্রিকা (৩), ইংল্যান্ড (২), ওয়েস্ট ইন্ডিজ (২), শ্রীলঙ্কা (৩), বাংলাদেশ (৩), আরব আমিরাত (৪), অস্ট্রেলিয়া (২), যুক্তরাষ্ট্র (২), আয়ারল্যান্ড (১) ও নিউজিল্যান্ড (৩)।অবশ্য গেইলের ৬৮ রানের ইনিংসে রেকর্ড গড়ার ম্যাচে জয় পায়নি কোয়েটা। অভিজ্ঞ তারকা হাফিজের তাণ্ডবে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে লাহোর। টর্নেডো ইনিংসে মাত্র ৩৩ বলে ৫ চার ও ৬ ছয়ের মারে ৭৩ রান করেছেন হাফিজ। আর এর মাধ্যমে হয়েছে আরেকটি অনন্য রেকর্ড।
টি-টোয়েন্টি ক্রিকেটে এই প্রথমবারের মতো কোনো ম্যাচে চল্লিশোর্ধ্ব বয়সের দুইজন খেলোয়াড় পঞ্চাশের দেখা পেলেন। সোমবার ম্যাচ খেলতে নামার সময় গেইলের বয়স ৪১ বছর ১৫৪ দিন এবং হাফিজের বয়স ৪০ বছর ১২৮ দিন।দুইটি অনন্য কীর্তি গড়লেও, দেশের ডাকে এখন পিএসএল ছেড়ে যাচ্ছেন গেইল। আগামী মাসে হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে দেশে ফিরে যাচ্ছেন তিনি।তবে ফিরে আসবেন টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে। একই কারণে পিএসএল ছেড়ে যাচ্ছেন রশিদ খানও। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে লম্বা সূচি থাকায় আর ফেরা হবে না রশিদের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট