1. admin@ajkerunmocon.com : ajkerunmocon.com :
  2. news@ajkerunmocon.com : ajker unmocon.com : ajker unmocon.com
শনিবার, ১৯ জুন ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয় বন্যা আশ্রয় কেন্দ্র উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী

মশিউর রহমান
  • প্রকাশিত: রবিবার, ২৩ মে, ২০২১
  • ৪৮ বার পড়া হয়েছে

মোঃ মশিউর রহমান মিঠু, গাইবান্ধা : বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত তিন তলা বিশিষ্ট অত্যাধুনিক বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্ধোধন করেন ।

 

রবিবার (২৩ মে) ১২টার দিকে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুরে অবস্থিত আশ্রয় কেন্দ্রটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

ভিডিও কনফারেন্সে স্বাস্থবিধি মেনে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নবীনেওয়াজের সঞ্চালনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপজেলাবাসীর পক্ষ থেকে ছালাম জানিয়ে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডঃ ফজলে রাব্বী মিয়া এমপি ও গাইবান্ধা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতিসহ জেলা আ’লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক-সাদুল্লাপুর উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব এছাড়া অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার-জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তা বিভিন্ন উপজেলার ও স্থানীয় জনপ্রতিনিধি এবং ‘আ’লীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী ও বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী সুবিধাভোগী শান্তনা বেগমের সঙ্গে কথা বলে সাদুল্লাপুর উপজেলার বন্যা আশ্রয় কেন্দ্রের প্রাণবন্ত আনন্দের সার্থকতা বয়ে আনে।

 

জানাযায়, ইদ্রাকপুর বন্যা আশ্রয় কেন্দ্র ও উচ্চ বিদ্যালয়ের তিন তলা বিশিষ্ট অত্যাধুনিক একাডেমি ভবনে বন্যা আশ্রয় কেন্দ্রে
১২৭৮৮.২৫ বর্গফুট আয়তন বিশিষ্ট বন্যার সময় ৪০০ জন মানুষের ধারন ক্ষমতা,উন্নত পয়ঃনিস্কাশন ব্যবস্থা সম্পূর্ণ বন্যা আশ্রয় কেন্দ্র ও তিন তলা ভবনের প্রতি তলার আয়তন ৪২৬২.৭৫ বর্গফুট। নিচে রয়েছে ১০০ টি গবাদি পশুর ধারন ক্ষমতা সম্পূর্ণ উন্নত সেড ও সামনে ফুলের বাগানে ইদ্রাকপুর বন্যা আশ্রয় কেন্দ্র ও উচ্চ বিদ্যালয়ের অত্যাধুনিক একাডেমি ভবন নির্মাণে মোট বরাদ্দ ধরা হয়ে ছিলো ৩ কোটি ১৬ লক্ষ ৪৩ হাজার ৭ শত ৬৮ টাকা নির্মাণ কাজ সহ যাবতীয় কাজ সম্পূর্ণ হয়। বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণের ফলে দারিদ্র পীড়িত এলাকা মানুষ গুলো জানমালের নিরাপত্তার ক্ষেত্রে আর একধাপ এগিয়ে গেলো সাদুল্লাপুর। এখানে ৪০০ জন বিপদাপন্ন মানুষ ও ১০০ টি গবাদি পশু রক্ষা ও অন্য সময় শিক্ষার্থীরা উন্নত ও মনোরম পরিবেশ শিক্ষা অর্জনের সুযোগ পাবে। যাবতীয় কাজ সম্পূর্ণ করেছেন আব্দুল হালিম মন্ডল গোরস্থান মোড় গাইবান্ধা নামের ঠিকাদারী প্রতিষ্ঠান। এছাড়াও প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে গণভবন থেকে ১শ’ টি বহুমূখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০ টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি ত্রাণ গুদাম কাম দুযোর্গ ব্যবস্থ্যাপনা তথ্যকেন্দ্র এবং ০৫টি মুজিব কিল্লা’র উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত