1. admin@ajkerunmocon.com : ajkerunmocon.com :
  2. news@ajkerunmocon.com : ajker unmocon.com : ajker unmocon.com
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:৪৬ অপরাহ্ন

গণকবর রক্ষায় সোনাগাজীর মিয়াজী ঘাটে এলাকাবাসীর মানববন্ধন।

গাজী মোঃ হানিফ
  • প্রকাশিত: সোমবার, ৩১ মে, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী)ঃ সোনাগাজী উপজেলার চর মজলিশপুর ইউনিয়নে সাবেক সেনা সদস্য সিরাজুল ইসলাম কর্তৃক পুরাতন কবরস্থান উচ্ছেদ করে জায়গা দখলের প্রতিবাদে ও গণকবর রক্ষায়, ৩১শে মে সোমবার দুপুর ১২টায় সোনাগাজীর মজলিশপুর মিয়াজী ঘাট সংলগ্ন স্থানে কবরবাসীদের আত্মীয় স্বজন ও স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

মানববন্ধনে (চাপরাশি বাড়ীর) কবরস্থানের জমির দাতা মৃত নজিবুর রহমানের পূত্র দেলোয়ার হোসেন জানান- জেলা- ফেনী, থানা- সোনাগাজী, মৌজা- মজলিশপুর, বিএস খতিয়ান নং-২৭৮ এর তার পৈতৃক ৩৩ শতক জমির মধ্যে কবরস্থানের নামে ৫শতক জমি খতিয়ান হয়।

পাকিস্তান আমল থেকে তার দাদা-দাদী, বাপ-চাচা, ফুফু সহ আত্মীয় স্বজন ও এলাকার মৃত লোকজনকে এখানে কবর দেওয়া হয়েছে। পার্শ্ববর্তী চরলক্ষ্মীগঞ্জ গ্রামের মৃত নুরনবীর পূত্র ভূমিদস্যু (সাবেক সেনাসদস্য) সিরাজুল ইসলাম (৪২) অবৈধ প্রভাব খাটিয়ে রাতের আধাঁরে কবরস্থানের বাঁশ সহ গাছপালা কেটে নিয়ে যায় ও স্কাভেটর দিয়ে কবরস্থানের মাটি কেটে ৮ফুট গভীর করে পুকুর খনন করে ও মাটি দিয়ে পার্শ্ববর্তী তার জমি ভরাট করে। স্থানীয়রা বাঁধা দিলে সিরাজুল ইসলাম দেলোয়ার সহ স্থানীয়দের মারধোর করেন ও হুমকি ধমকি দেন।

হোসাইন আহমেদ, মোঃ মোস্তফা, মোঃ হানিফ, কামরুল ইসলাম, রাশেদ ও ফারুক সহ স্থানীয় এলাকাবাসী জানান- গণকবর রক্ষায় ও সিরাজের অত্যাচার থেকে বাঁচতে গত ২৫/০৫/২০২১ তারিখে দেলোয়ার হোসেন (৩৭) বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় সিরাজুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। তারা সিরাজুল ইসলামের জুলুম অত্যাচার থেকে বাঁচতে ও পুরাতন গণকবর রক্ষায় সোনাগাজী মডেল থানা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত